ভোলায় প্রতিবাদ সমাবেশে বাধা ও গুলিকরে হত্যা দুধল দরবার শরীফের বিবৃতি

0
400
দুধল দরবার শরীফের বিবৃতিঃ

ভোলায় প্রতিবাদ সমাবেশে বাধা ও গুলিকরে হত্যার বিচার বিভাগীয় তদন্ত এবং রাসূল সঃ এর শানে আঘাতকারীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান।

রাসূলুল্লাহ সঃ এর প্রতি নিজের জীবন এমনকি সবকিছুথেকে অধিক ভালোবাসা প্রত্যেক মু’মীনের ঈমানি দ্বায়িত্ব। গত ২০/১০/১৯ তারিখে ভোলার বোরহান উদ্দীনে রাসূলুল­াহ সঃ এর আকাশচুম্বি মর্তবার উপরে ধৃষ্টতা প্রদর্শন করে দেয়া ফেইসবুক পোষ্টকে কেন্দ্রকরে এর বিচারের দাবিতে সারাদিয়ে সাধারণ নবিপ্রেমি তাওহীদি জনতা শান্তিপূর্ণ জনসভার মাধ্যমে,ইসলাম বিদ্বেশী সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টেকারিদের বিচারের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ি ঈদগাহ ময়দানে একত্রিত হয় যা তাদের সম্পূর্ণ সাংবিধানিক ও ঈমানি অধিকার । কিন্তু আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করেছি কিছু অতি-উৎসাহি পুলিশ কর্মকর্তা সমাবেশে বাধা সৃষ্টিকরে যা সম্পূর্ণ সাংবিধানিক অধিকার হরণের শামিল এবং এতে নবীপ্রেমিদের ব্যথিত হৃদয়ের রক্তক্ষরণ বৃদ্ধিপায় এবং এর মাধ্যমে আমজনতার মাঝে উত্তেজনার সৃষ্টিহয়। শুধু তাইনয় এমনকি পুলিশ সাধারণ তাওহীদি জনতার উপরে গুলি চালালে এতে চারজন নিহত ও শতাধিক ব্যক্তিকে বুলেটের আঘাতে আহত হয়েছে । যা সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের ওপর আঘাত হেনেছে। আমরা মনেকরি ওখানে শান্তিপূর্ণসমাবেশে বাধা ও সমাবেশ বিলম্বিত করার চেষ্টা না করাহলে জনগনের উত্তেজনা এড়ানো যেত। এখানে প্রশাসনের আচরণের কারণে জনমনে প্রশ্নের উদ্বেগ হয়েছে! আমরা বিশ্বাস করি এখানে গুলিচালিয়ে হত্যাকান্ড না ঘটিয়ে শান্তিপূর্ণভাবে নবিবিদ্বেশীর বিচারের মাধ্যমে বিষয়টির শান্তিপূর্ণ সমাধানকরা যেত।

অতএব সরকারের প্রতি আহবান জানাচ্ছি অনতি বিলম্বে বিচারবিভাগীয় তদন্তের মাধ্যমে অসাধু কতিপয় অতি-উৎসাহি পুলিশ কর্মকর্তাসহ দোষিদের বিচারের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থাতকরতে হবে । অন্যথায় এর দ্বায়ভার রাষ্ট্র এড়াতে পারেনা।

ব্লাসফেমি আইন সাংবিধানিকভাবে প্রতিষ্ঠিত করতে হবে যাতে নবি বিদ্বেষীদের জবাবদিহীতার যায়গা তৈরিহয় এবং মানুষের বিচারের প্রতি পূর্ণ আস্থা প্রতিষ্ঠিতহয়।

সকল ইমানদ্বারদের প্রতি আহবান জানাচ্ছি দল-মত নির্বিশেষে সকলকে ঈমানের দাবিতে এই হত্যাকান্ডের বিচার বাস্তবায়ন ও ব্লাসফেমি আইনের দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচি বাস্তবায়নের কর্মসূচি বাস্তবায়নে একপ্লাটফর্মে এসে সমবেত হওয়ার আহবান জানাচ্ছি এবং আমাদের দরবার ও সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলকে এই দাবিতে আহুত সকল শান্তিপূর্ণ কর্মসূচিতে যার যর অবস্থান থেকে সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগীতাকরার আহবান জানাচ্ছি।

মাওঃ তানভীর হাসান আল-মাহমুদ

পরিচালক

হযরত হাতেম আলী রহঃ ফাউন্ডেশন